Sunday, October 4, 2009

ছেলেদের রূপচর্চায় বিউটি পার্লার

0 comments
অফিস বা বাড়ির কেনাকাটা, কোনো গুরম্নত্বপূর্ণ খবরা-খবর পেঁৗছানো ইত্যাদি কাজ ছেলেরাই বেশি করে থাকে। সকাল থেকেই শুরম্ন হয় এই দৌড়ঝাঁপ। এজন্য তাদের ঘরের বাইরে বেশি সময় কাটাতে হয়। রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে, ধুলোবালির প্রলেপে ত্বকের রঙ তামাটে ও রম্নৰ হয়ে যায়। ত্বকের এ রম্নৰতা দূর করতে প্রয়োজন নিয়মিত যত্ন। ত্বকের যত্নে ছেলেরা এখন সচেতন। বিউটি পার্লারে তারা শুধু চুল কাটতে নয়, এর পাশাপাশি চুল সাজানো, শ্যাম্পু, ম্যানিকিউর, বিস্নচ ফেসিয়াল, বডি মাসাজ, বডি প্যাক, গ্রম্নম প্যাকেজও করছে। গ্রম্নম প্যাকেজ মানে বিয়ের এক সপ্তাহ আগে বিস্নচ ফেসিয়াল, মেনিকিউর, শ্যাম্পু, বডি মাসাজ, চুল সেটিং, চুলে রঙ দেয়া, হাত-পা মাসাজ করে বরকে সুন্দর করে তোলা। পুরম্নষের ত্বকের যত্ন, স্কিন সমস্যা, চুল পড়া, চুল বেঁকে যাওয়া, খুশকি দূর করা ইত্যাদি সমস্যায় পরামর্শ ও সমাধান দেয়া হয় বিউটি পার্লারে। হাত-পায়ের যত্নের জন্য রয়েছে পেডিকিউর, মেনিকিউর, বিস্নচ, মাসাজ ইত্যাদি।



চুলের চর্চা : চুল সেটিং থেকে শুরম্ন করে চুলে জেল অয়েল, ক্রিম বা মেহেদি লাগানো, শ্যাম্পু ওয়াশ, চুল ডাই, কালো এবং মাথা মাসাজ করা হয়। পার্লারের বিভিন্ন ধরনের চুল কাটার ক্যাটালগ দেখে নিজের চুলের ডিজাইনও করে নিতে পারেন।
মুখের পরিচর্যা : ফেসওয়াশ, দাড়ি ও গোঁফ কাটা, ফেসিয়াল এবং বিস্নচ করা। চোখ রিফ্রেসমেন্ট, ভ্রূ পস্নাক, নাকের বস্নাক হেডস ওয়াশ, পা [পেডিকিউর] হাত [মেনিকিউর] পরিচর্যা ও কান ফোড়ানো, কানে রিং ও কান পরিষ্কার করা হয়।
মাসাজ : অনেক ধরনের বডি মাসাজ অথবা পেডিকিউর রয়েছে। ফুট মাসাজ পায়ের তলা থেকে সম্পূর্ণ পা মাসাজ করা হয়। এছাড়া অন্যান্য সুবিধার মধ্যে রয়েছে দাড়ি বা গোঁফ ট্রাইনিং বা ডাই করা। আর বাইড গ্রম্নম প্যাকেজে বড়দের জন্য রয়েছে গোঁফ-দাড়ি ফেসিয়াল, বস্নাক হেডস পরিষ্কার ও রিফ্রেসমেন্টসহ আরো অনেক কিছু।
উল্কি : ফেসওয়াশ সেলুনে উল্কি করানো হয়।
এই সেবাগুলো পেতে খরচ পড়বে_ চুল কাটা ৯০, শেভ ৬০, শ্যাম্পু ৭০, হেয়ার স্প্র্রে ৫০-৮০, হেয়ার মুজ ৫০, হেয়ার সেটিং ৮০, নিয়মিত মাসাজ ১০০, বিগান ৫০০, বেভলন ৪৮০, হাই স্প্রিড ৪০০, বারন্ডি ৬০০, রেড মেহগনি ৬০০, হেনা ৪০০, হেয়ার স্টোন ১ হাজার ২০০, ফেসবিস্নচ ১৫০ টাকা ও ফেসওয়াশ ২০০ টাকা। গ্রম্নম প্যাকেজ [বরের জন্য] ১৫ হাজার টাকা, গ্রম্নম প্যাকেজ [চুল কাটা, শেভ, তেল, শ্যাম্পু, মেনিকিউর, বিস্নচ ফেসিয়াল, বডি মাসাজ] ৩০০ টাকা, নরমাল ফেসিয়াল ৪৫০, গেস্নভানিক ফেসিয়াল ৬০০, ভেজিটেবল পাইলিং ফিসিয়াল ৬০০, ওজোন ৬০০, থার্মো হার্ব ৭০০, বডি স্ক্রাব ১ হাজার ৪০০, বডি মাসাজ ৫০০, মেনিকিউর ১৫০, পেডিকিউর ২০০, গার্লিক হেয়ার ট্রিটমেন্ট ৪০০, কন্ডিশনার ট্রিটমেন্ট ৩০০, বডি প্যাক ১০০০-২০০০, বায়োটিক হেয়ার ট্রিটমেন্ট ৫০০, পেয়ার পলিস ২০০, হাত মাসাজ ১০০, পা মাসাজ ২০০ ও ঘাড় ব্যথা হলে মাসাজ ৩০০ টাকা।
কোথায় করাবেন : বনানীতে টোটাল কেয়ার, সিসিলি, মমতাজ পস্নাজায় ফেসওয়াশ, গুলশান এভিনিউতে বায়োটিক হারবাল সেলুন, পিউর, শোরম্নম স্কিন কেয়ার সেন্টার, গুলশান-২ এ হাবিব অ্যাট পারসোনা, ধানম-ি হোসেন পস্নাজায় হেয়ারোবিক্স, ধানম-ি-৩২ এ চেরোকি, অর্কিড পস্নাজায় শীতল, এনাম র্যাংগস পস্নাজায় ম্যানস লুক, শানত্দিনগরে গীতিস হারবাল অ্যান্ড বিউটি, বসুন্ধরা সিটিতে সেনর, ঢাকা ক্যান্টনমেন্টে শ্যামল কমফোর্ট সেলুন, সাতমসজিদ রোডের শংকর পস্নাজায় সুপারকাট, রমনা ভবনে ফেমাস, সদরঘাটে ফাইভস্টার। ছেলেদের এসব সেবাদানকারী সেলুনগুলো সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যনত্দ খোলা থাকে।

0 comments:

Post a Comment