Thursday, October 22, 2009

গাজায় টনি ব্লেয়ারকে ফিলিস্তিনি যুবকের ধাওয়া!

0 comments
'গেট আউট ইউ টেররিস্ট'



গাজার পশ্চিম তীরে একটি মসজিদ পরিদর্শনে গিয়ে এক ক্ষুব্ধ ফিলিস্তিনি  যুবকের ধাওয়া খেলেন ব্রিটেনের সাবেক প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার (৫৬)। টনি ব্লেয়ারকে  দেখেই 'গেট আউট ইউ টেররিস্ট (তুমি সন্ত্রাসী, দূর হও)' বলে ওই যুবক তার দিকে ধেয়ে যান। সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী এই ঘটনায় হকচকিয়ে যান। কিন্তু নিরাপত্তা কর্মকর্তারা ত্বরিত গতিতে ওই যুবককে ধরাশায়ী করে নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যান। জাতিসংঘের মধ্যপ্রাচ্য বিষয়ক বিশেষ দূত টনি ব্লেয়ার মঙ্গলবার পশ্চিম তীরের হেবরন শহরের ঐতিহাসিক ইব্রাহিমি মসজিদ পরিদর্শনে গেলে এই ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে সন্ত্রাসবিরোধী যুদ্ধের নামে সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশের সঙ্গে মিলে টনি ব্লেয়ার আফগানিস্থান ও ইরাকে হামলায় অংশ নেয়ার এবং ইসরাইলকে সমর্থন করার কারণে ওই যুবক সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রীকে সন্ত্রাসী আখ্যা দেন। খবর আইটিএন ও স্কাই নিউজের।
সূত্র জানায়, ওই যুবক ইব্রাহিমী মসজিদে নামাজ আদায় করতে গিয়েছিলেন। নামাজ শেষে একটি ব্যাগ হাতে বের হয়ে টনি ব্লেয়ারকে  দেখেই তার মেজাজ বিগড়ে যায়। তিনি ধেয়ে যান ব্লেয়ারের দিকে। নিরাপত্তাকর্মীরা তাকে জাপটে ধরে মেঝেতে ফেলে আটক করেন। ওই যুবক 'ইসলামিক লিবারেল পার্টি হিজবুত তাহরির'-এর একজন সমর্থক। আটক হবার পর তিনি চেঁচিয়ে বলতে থাকেন, 'ফিলিস্তিনে ব্লেয়ারের প্রবেশের অধিকার নেই'। বারবার তাকে বের হয়ে যেতে বলেন তিনি।
পরে টনি ব্লেয়ারকে সাংবাদিকরা মন্তব্যের জন্য ঘিরে ধরেন। ব্লেয়ার  বলেন, 'আপনারা জানেন সে তার মতো করে প্রতিবাদ জানিয়েছে এবং তাকে গ্রেফতার করা হয়েছে।' তিনি আরো বলেন, দুই- একজনের ৰোভকে গোটা জাতির ক্ষোভ হিসেবে মনে করা হবে ভুল হিসাব।
।। ইত্তেফাক ডেস্ক ।।

0 comments:

Post a Comment