Thursday, December 3, 2009

শিল্পা শেঠির বিয়ে

0 comments

হেলেন, হেমা মালিনী, শাবানা আজমী, শ্রীদেবী, রাভিনা ট্যান্ডন, কারিশমা কাপুর, মাহিমা চৌধুরী প্রমুখের দেখানো পথে শিল্পা শেঠিও হাঁটা শুরু করলেন। বলিউডের সম্রাজ্ঞীরা পাত্র হিসেবে বরাবরই সংসার জীবনে অভিজ্ঞ পুরুষকে বেছে নিয়েছেন। শিল্পাও এর ব্যতিক্রম হলেন না; বিবাহিত রাজ কুন্দ্রার গলাতেই মালা পরিয়ে ‘মিস’ থেকে ‘মিসেস’ হয়ে গেলেন। হোক না রাজ বিবাহিত, বয়সে এক বছরের ছোট; পাঞ্জাবি রাজকে বিয়ে করার পেছনে কর্ণাটকের ম্যাঙ্গালোরের মেয়ে শিল্পার একটা কারণই কাজ করেছে—ভালোবাসা। দুই বছর ধরেই এই ভালোবাসার পাঠ মুখস্থ করছিলেন দুজনে। সম্পর্ক এতটাই স্বচ্ছ ছিল যে বিশ্ববাসীর সামনে লুকোচুরি করারও প্রয়োজন মনে করেননি তাঁরা। রাজ শিল্পাকে আইপিএলের দলও কিনে দিয়েছিলেন। এই রাজকে ছেড়ে কী করে দূরে যাবেন শিল্পা? তবে এটা ঠিক, প্রথম দর্শনে প্রেমে পড়লেও সিনেমার নায়িকাদের মতো শুরুতে প্রেমিককে দূরে ঠেলে রেখেছিলেন শিল্পা। রাজের মুখ থেকেই শুনেছিলেন, কবিতা নামের এক মেয়ের সঙ্গে রাজের সংসার আছে। সেই কবিতা আবার লন্ডনে ভারতীয় প্রচারমাধ্যমের সামনে বয়ানও দিয়েছিলেন, শিল্পার কারণেই তাঁর সংসারেঝোড়ো হাওয়া বইছে। রাজ তখন শিল্পার জীবনে ‘ইন’ করার জন্য ব্যস্ত। শিল্পাই শর্ত জুড়ে দিয়েছিলেন, রাজ যদি অফিশিয়ালি আগের সম্পর্ক শেষ না করেন রাজের সঙ্গে বন্ধুত্ব ছাড়া অন্য কোনো সম্পর্কের সার্টিফিকেট দেবেন না তিনি। মাঝখানে মাত্র দুটি বছর। অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সাত পাকে বাঁধা পড়লেন দুজনে। অবশ্য এটা ঠিক, দুই বছর আগে শিল্পা বিয়ে করলে জল্পনা-কল্পনার বন্যা এতটা বইয়ে যেত না। ১৯৯৩ সালে শাহরুখ খানের বিপরীতে আব্বাস মাস্তানের বাজিগর ছবি দিয়ে যাত্রা শুরু করা শিল্পার বলিউডি ক্যারিয়ার একেবারে তলানিতে এসে ঠেকেছিল। দর্শকও একঘেয়েমিতে ভুগছিলেন। বেকার শিল্পা তখন নিছক সময় কাটাতে, আর ভাগ্যকে যাচাই করে দেখার জন্য ব্রিটেনে রিয়েলিটি শো ‘বিগ ব্রাদার’-এ নাম লিখিয়েছিলেন। কে জানত, ভাগ্যের চাকা এভাবে ঘুরে যাবে? ফ্লপ তারকা থেকে কী করে শিল্পা বলিউডের সবচেয়ে ধনী নায়িকার খেতাব ঝুলিতে ভরলেন—সে ইতিহাস সবাই জানেন। বিগ ব্রাদারের শিরোপা ভুলিয়ে দিয়েছিল শিল্পার কালো অতীত—প্রথম ছবি বাজিগর-এর সাফল্যের পর ১৬ বছরে মাত্র ৫টি সফল ছবি [১টি সুপারহিট (ম্যায় খিলাড়ি তু আনাড়ি), ১টি হিট (ধাড়কান), ৩টি সাধারণ মাপের হিট (লাইফ ইন এ মেট্রো, আপনে, দাস)], অগ্রিম অর্থ নিয়েও শাড়ির বিজ্ঞাপনে কাজ না করার জন্য মামলা, অর্ধনগ্ন অবস্থায় পত্রিকার প্রচ্ছদে আসার জন্য ধর্মভীরুদের করা মামলা, অক্ষয় কুমারের সঙ্গে হাইভোল্টেজ ব্যর্থ প্রেমের উপাখ্যান—সব মিলিয়ে বিপর্যন্ত শিল্পাকে বাঁচিয়ে দিয়েছিল বিগ ব্রাদার। অতঃপর লন্ডনেরই অনাবাসী ভারতীয় রাজ কুন্দ্রার চোখে পড়া। শিল্পার প্রেমে তিনি এতটাই মজেছেন যে ব্যবসাপাতি গুছিয়ে বলিউড নগরেই স্থায়ী হওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। বর্তমানে অমিতাভ বচ্চনের বাংলো ‘জলসা’র বিপরীতেই তুলনামূলক ছোট ফ্ল্যাটে সুখের নীড় গড়বেন দুজনে। সুজানে রোশনের অন্দরসজ্জার কাজ শেষ হলেই ফেব্রুয়ারিতে উঠে পড়বেন জুহুতে দুজনের স্বপ্নের বাংলোতে।
নতুন দম্পতির স্বপ্নগুলো কী কী? প্রশ্ন আছে, উত্তর দেওয়ার কেউ নেই। শিল্পা-রাজ এখন মধুচন্দ্রিমায় ডুবে আছেন। বিয়ের এক দিন পরই বাহামার উদ্দেশে উড়াল দিয়েছেন দুজন। টানা এক মাস থাকবেন সেখানে। বিয়ের আগেই বুদ্ধি করে রাজ জেনে নিয়েছিলেন শিল্পার কোন কোন দেশে যাওয়া হয়নি। সে অনুসারেই বাহামায় যাওয়া। উড়াল দেওয়ার এক দিন আগে হোটেল গ্র্যান্ড হায়াতে বলিউড রথী-মহারথীদের নিয়ে বিবাহোত্তর উত্সবে মেতেছিলেন শিল্পা-রাজ। অমিতাভ বচ্চন, ঐশ্বরিয়া রাই বচ্চন, শাবানা আজমী, জাভেদ আখতার, শাহরুখ খান, জুহি চাওলা, হূত্বিক রোশন, রানী মুখার্জি, আমিশা প্যাটেল, ফারদিন খান, গোবিন্দ, সুনীল শেঠি, নীল নিতিন মুকেশ, জয়াপ্রদা, জ্যাকি স্রফ, আদনান সামি, বিবেক ওবেরয়সহ অনেকেই এসেছিলেন সে রাতে।
অন্য তারকাদের চেয়েও শিল্পার বিয়ে নিয়ে হইচই বেশি হয়েছে। হওয়াটাই স্বাভাবিক। ব্রিটেনের রিয়েলিটি শোয়ের শিরোপা বিজয়ী বলে কথা। আন্তর্জাতিক অঙ্গনে এখন শিল্পার পরিচিতি কোনো অংশেই ঐশ্বরিয়া, মল্লিকাদের চেয়ে কম নয়। খান্ডালায় বিয়ের দিন কিরণ বাওয়ার বাংলোর সামনে দাঁড়িয়ে ব্যান্ড পার্টি অক্ষয়-শিল্পার ধাড়কানের গান বাজানো শুরু করেছিল। একটা মিনিটও ব্যান্ড পার্টি এগোতে পারেনি। ভেতর থেকে শিল্পার পরিবার এসে বন্ধ করে দিয়েছিল সেই সুর। অক্ষয় কুমার সম্পর্কিত সবকিছুই এই বিয়েতে নিষিদ্ধ ছিল। নিষিদ্ধ ছিল পেশাদার আলোকচিত্রী, টিভি চ্যানেল, ম্যাগাজিন। হ্যালো ম্যাগাজিন ৩৬ লাখ রুপি সেধেও শিল্পাকে রাজি করাতে পারেনি। তাঁর বিয়ের সব খুঁটিনাটি সরবরাহ করে নিজেকে পণ্য করতে চাননি শিল্পা। তবে তরুণ তাহিলিয়ানির ডিজাইন করা ৫০ লাখ রুপির লাল রঙের লেহেঙ্গা, রাজের দেওয়া দুই কোটি রুপির আংটি, রাজ কুন্দ্রার পরা নিখিল-শান্তনুর ডিজাইন করা ৪০ লাখ রুপির শেরওয়ানি—সবকিছুই খবরের শোভা বাড়িয়েছে। শিল্পার বিয়ে বলে কথা!  রুম্মান রশীদ খান
তথ্য সূত্র: ওয়েবসাইট

0 comments:

Post a Comment