Monday, November 22, 2010

হাসনাহেনা, গাজীপুর

0 comments
ঢাকার পাশেই গাজীপুর জেলার পুবাইল কলেজগেটে অবস্থিত তেমনি একটি বেসরকারি বিনোদন পর্যটন কেন্দ্র 'হাসনাহেনা'। টঙ্গী থেকে এর দূরত্ব ৮ কিলোমিটার। পরিবারের সবাইকে নিয়ে কিংবা অফিস বা সংগঠনের দিনব্যাপী পিকনিক বা বনভোজনে এখানে আসা যেতে পারে অনায়াসে। গ্রামীণ অবয়বে তৈরি হাসনাহেনার জায়গাটা বিশাল। চারপাশে দেশি-বিদেশি ফুল-ফলসহ নানা জাতের গাছ দিয়ে মোড়ানো হাসনাহেনায় এলেই এর সবুজ মায়ায় জড়িয়ে যাবেন যে কেউ। পাবেন হাসনাহেনার সুবাস। এর বিশাল পুকুরে গোসল করা যাবে। চাইলে বড়শি দিয়ে মাছও ধরা যাবে। পুকুরের বাঁধাই করা পাকা ঘাটে বসে বিকেলের এক কাপ চা কিংবা কফি আপনাকে দেবে অন্যরকম তৃপ্তি। পিকনিক বা শুটিংয়ে এলে এখানে রান্নাবান্নার ব্যবস্থা আছে। আছে পর্যাপ্ত নিরাপত্তা। আছে আধুনিকমানের তৈরি চমৎকার নকশার আবাসিক ভবন। বিদু্যৎ, টয়লেট সুবিধাসহ এর প্রতিটি ঘরেই রয়েছে আধুনিক আসবাবপত্র। এছাড়া এখানে নিজস্ব বিদু্যৎ ব্যবস্থাও পাওয়া যাবে। খাওয়ার জন্য হাসনাহেনার পাশেই রয়েছে পুবাইল কলেজগেটে বেশ কয়েকটি হোটেল। ৫০ থেকে ৩০০ মানুষের পিকনিক, শুটিং কিংবা যে কোনো সামাজিক অনুষ্ঠান এখানে করা যাবে নিজেদের মতোই। এর ভাড়াও তেমন একটা বেশি নয়। হাসনাহেনায় এলে এর আশপাশটাও ঘুরে দেখার মতো। কারণ, এর চারপাশে যেদিকেই চোখ দেবেন, সেদিকেই মিলবে মনজুড়ানো চিরসবুজ গ্রামীণ প্রকৃতি। ঢাকা থেকে হাসনাহেনায় যেতে চাইলে টঙ্গী স্টেশন রোড হয়ে ফ্লাইওভারের উপর দিয়ে মীরের বাজার হয়ে পুবাইল কলেজগেটে নামতে হবে। ঘোড়াশাল/কালিগঞ্জ/পলাশ-এর যে কোনো বাসে যাওয়া যায়।

যাবেন কীভাবে
ঢাকা থেকে হাসনাহেনায় যেতে চাইলে টঙ্গী স্টেশন রোড হয়ে ফ্লাইওভারের ওপর দিয়ে মীরেরবাজার হয়ে পুবাইল কলেজ গেটে নামতে হবে।

এখানে বেড়াতে চাইলে যোগাযোগ করতে পারেন হাসনাহেনা, হাঁড়িবাড়িরটেক, পুবাইল কলেজ গেট, পুবাইল, গাজীপুর। ০১১৯৯৮৭৫৫৭৬, ০১৯১১৪৯৫১২৩, ০১৭১৪০০৩১০৩, ০১৭৩৬৬৭২৪০৮। আর www.hashnahena.eu.pn ওয়েবসাইটে গিয়েও এ সম্পর্কে তথ্য পাওয়া যাবে।

0 comments:

Post a Comment