Saturday, October 18, 2014

টেলিফোন সংযোগ নিতে চাইলে

0 comments
মোবাইল ফোনের ব্যাপক ব্যবহারের কারণে ল্যান্ডফোনের প্রয়োজনীয়তা কমলেও অফিস এবং বাসাবাড়িতে এখানো এর চাহিদা আছে। কম খরচ এবং ভালো নেটওয়ার্কের কারণে ল্যান্ডফোনে আগ্রহী হয় অনেকেই। তা ছাড়া খুব সহজেই পেতে পারেন ল্যান্ডফোন সংযোগ। আবেদন ফরম পূরণ করে টাকা জমা দিলেই এক থেকে সাত দিনের মধ্যেই ঘরে চলে আসে বিটিসিএল টেলিফোন সংযোগ।
ফরম সংগ্রহ

ল্যান্ডফোনের সংযোগ পেতে প্রথমেই বিটিসিএলের আবেদন ফরম সংগ্রহ করতে হবে। বিভাগীয় প্রকৌশলীর দপ্তর থেকে পাওয়া যায় এই আবেদনপত্র। এ ছাড়া বিটিসিএলের ওয়েবসাইট (www.btcl.gov.bd) থেকেও ফরম সংগ্রহ করা যায়। এটি পূরণ করে জমা দিতে হবে বিটিসিএল সংশ্লিষ্ট বিভাগের 'বিভাগীয় প্রকৌশলী' বরাবর।

দরকারি কাগজপত্র

আবেদন ফরমের সঙ্গে আবেদনকারীর চার কপি পাসপোর্ট সাইজের ছবি, জাতীয় পরিচয়পত্র/ পাসপোর্ট/ আগ্নেয়াস্ত্রের লাইসেন্স/ ড্রাইভিং লাইসেন্স/ কর্মস্থলের পরিচয়পত্রের ফটোকপি জমা দিতে হবে।

সংযোগ ফি

নির্ভুলভাবে পূরণ করা ফরম বিভাগীয় প্রকৌশলী বরাবর জমা দিলে আবেদনকারীকে ডিমান্ড নোটের তিনটি কপি দেওয়া হয়। এই তিনটি কপির তথ্যাদি পূরণ করে ২০০০ টাকাসহ জমা দিতে হয় বেসিক ব্যাংকে। এই ২০০০ টাকার ১০০০ টাকা সংযোগ ফি ও ১০০০ টাকা জামানত হিসেবে জমা রাখা হয়। ব্যাংক একটি ডিমান্ড নোট রেখে বাকি দুটি ডিমান্ড নোট ফেরত দেয়। চট্টগ্রামের ক্ষেত্রে ৫০০ টাকা সংযোগ ফি এবং ৫০০ টাকা জামানত, সর্বমোট ১০০০ টাকা প্রদান করতে হয়। এ ছাড়া অন্যান্য জেলা ও উপজেলায় ৩০০ টাকা সংযোগ ফি এবং ৩০০ টাকা জামানত দিতে হয়।

সংযোগ প্রাপ্তি

দুটি ডিমান্ড নোটের একটি আবেদনকারীকে নিজের কাছে রেখে অন্যটি বিভাগীয় প্রকৌশলীর দপ্তরে জমা দিতে হয়। জমা দেওয়ার এক থেকে সাত দিনের মধ্যে বাসায় টেলিফোনের সংযোগ দেওয়া হবে।

সার্বিক যোগাযোগ বিটিসিএল : তেজগাঁও ভবন, ৩৭/ই, ইস্কাটন গার্ডেন, ঢাকা-১০০০।

ফোন : ৮৩১৪১৫৫ ওয়েব-www.btcl.gov.bd

0 comments:

Post a Comment