Monday, April 19, 2010

ক্লান্তি দূর করতে স্পা

0 comments
ব্যস্ত জীবনের ক্লান্তি ও বিভিন্ন শারীরিক সমস্যা থেকে মুক্তির প্রাকৃতিক উপায় হলো স্পা। স্পা কেন করবেন ও এর কার্যকারিতা কী এ সম্পর্কে জানাচ্ছেন হারমনি স্পার রূপ বিশেষজ্ঞ রাহিমা সুলতানাবাহ্যিক নয়, বরং সৌন্দযর্কে ফুটিয়ে তুলতে হয় ভেতর থেকে। আর সৌন্দর্যকে ভেতর থেকে ফুটিয়ে তোলায় বড় ভূমিকা রাখে স্পা। স্পা শরীর ও মনের সজীবতা এনে দেয়। স্পা দুই রকমের। হেয়ার স্পা ও বডি স্পা।
কেন করবেন
ধুলা-বালিতে আমাদের চুল নিষ্প্রাণ হয়ে পড়ে। অনেকের চুলে খুশকি হয়, অসময়ে চুল পড়ে যায়, চুল ভেঙে যায়। এসব সমস্যার সমাধান হতে পারে হেয়ার স্পা।
ক্লান্তি, মাইগ্রেন, বিষণ্নতা, ক্রনিক ব্যথা_এসব থেকে মুক্তি পেতে করতে পারেন বডি স্পা।
স্পার কার্যকারিতা
স্পা আসলে প্রাকৃতিক পদ্ধতি। সমস্যা না থাকলেও আপনি নরমাল স্পা করতে পারেন। এতে আপনি ভেতর থেকে সতেজ থাকবেন, ভালো ঘুম হবে। আপনার ধৈর্য বাড়বে।
আর যদি ব্রণ, মেসতা, শরীরে ব্যথা, মানসিক উদ্বেগ, বিষণ্নতা, অতিরিক্ত মেদ এসব সমস্যা থাকে, তবে সেক্ষেত্রে বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে সমস্যা অনুযায়ী আপনার উপযোগী স্পা করাতে পারেন। শরীরে ব্যথার জন্য স্পা করালে লক্ষ রাখবেন সেটা যেন অবশ্যই ভালো প্রশিক্ষণপ্রাপ্ত বিউটিশিয়ানের হাতে করানো হয়। কারণ, এই ব্যথাগুলো থেকে আপনাকে মুক্তি দিতে শরীরের আকুপাংচার পয়েন্টে প্রেসার দিয়ে ম্যাসেজ করানো হবে। এক্ষেত্রে যদি কোনো ভুল হয় তবে আপনার অন্য সমস্যাও দেখা দিতে পারে। তাই এ ব্যাপারে সাবধান থাকা ভালো।
শুধু সেন্টারে গিয়ে স্পা করালেই হবে না, পরিপূর্ণ সমাধানের জন্য আপনাকে বাড়িতে খাবার খেতে হবে। জীবনযাত্রায়ও পরিবর্তন আনতে হবে। ক্রনিক যে সমস্যার জন্য স্পা করানো হয় তার একটা নির্দিষ্ট সময়সীমা থাকে। সময়সীমায় নিয়ম মেনেই চলতে হবে। শরীর অনুযায়ী পুষ্টিবিদদের পরামর্শ নিয়ে খাবার খেতে হবে এবং সেন্টারে স্পার পাশাপাশি বাড়িতে কিছু পরিচর্যা করতে হবে।

0 comments:

Post a Comment