Thursday, December 3, 2009

মেরিলিন মনরো

0 comments

হলিউডের ১৯৫০ দশকের বিখ্যাত তারকা মেরিলিন মনরো গাঁজা সেবন করছেন— একটি ভিডিওচিত্রে এমনটিই দেখা গেছে।সম্প্রতি ওই ভিডিওচিত্রটি প্রকাশ করা হয়েছে। ভিডিওচিত্রটি ১৯৫৮ থেকে ১৯৫৯ সালের মধ্যে ধারণ করা।
প্রায় পাঁচ দশক আগে ধারণ করা ভিডিওচিত্রটি সম্প্রতি কেয়া মরগান নামের একজন সংগ্রাহক কিনেছেন। মরগান বলেছেন, তিনি দুই লাখ ৭৫ হাজার মার্কিন ডলারের বিনিময়ে ভিডিওচিত্রটি একজন নারীর কাছ থেকে কিনেছেন। ওই নারী মনরোর গাঁজা সেবনের সময় উপস্থিত ছিলেন।
নির্বাক ভিডিওচিত্রটিতে দেখা গেছে, পঞ্চাশের দশকের শেষের দিকে নিউ জার্সির বাড়িতে বসে মনরো তাঁর বন্ধুদের সঙ্গে ধূমপান করছেন। মরগান বলেন, মনরোর সেই নারী বন্ধু জানিয়েছেন, মনরো ওই আড্ডায় ধূমপান করেননি, তিনি গাঁজা সেবন করেছেন।
মরগান আরও বলেন, মনরো যে গাঁজা সেবন করেছেন, এটা নিশ্চিত। কেননা, যে নারী এই ভিডিওচিত্রটি ধারণ করেছেন, তিনি এখনো বেঁচে আছেন। ওই নারীই সিগারেটে গাঁজা পুরেছেন এবং তা মনরোর হাতে তুলে দিয়েছেন।
মনরোকে নিয়ে বর্তমানে একটি প্রামাণ্যচিত্র তৈরি করছেন মরগান। এই প্রামাণ্যচিত্রে মনরোকে হত্যা করার বিষয়টি তুলে ধরা হবে বলে মরগান জানিয়েছেন। এতে আরও দেখানো হবে, এফবিআই মনে করত, মনরো তত্কালীন মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছিলেন। কেননা, এই হলিউড তারকা গাঁজা সেবন ও অত্যধিক মদপানে অভ্যস্ত হয়ে পড়েছিলেন। তাই এটা কেবল মনরোর জন্যই ঝুঁকিপূর্ণ ছিল না, প্রেসিডেন্ট কেনেডির জন্যও হুমকি ছিল।
উল্লেখ্য, প্রেসিডেন্ট জন এফ কেনেডি ও মেরিলিন মনরোর মধ্যে প্রেমের সম্পর্ক ছিল বলে গুজব রয়েছে। ১৯৬২ সালে মাত্র ৩৬ বছর বয়সে মারা যান মনরো। এএফপি।

0 comments:

Post a Comment