Friday, September 10, 2010

কিছু কালজয়ী বাংলা গানের ডাউনলোড লিংক

1 comments
আধুনিক গানঃ
১) মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য..
ভূপেন হাজারিকার কালজয়ী এক সৃষ্টি। মানবিকতার এক গভীর আবেদন আছে এই গানে।
২) যে ছিলো দৃষ্টির সীমানায়, সে হারালো কোথায় কোন দুর অজানায়...
শাহনাজ রহমতউল্লাহ'র সুকন্ঠে গাওয়া বিরহী গান।
৩) সাগরের তীর থেকে মিষ্টি কিছু হাওয়া এনে/ তোমার কপালে ছোঁয়াবো গো, ভাবি মনে মনে...
শাহনাজ রহমতউল্লাহ'র আরেকটি রোমান্টিক গান।
৪) ওই ঝিনুক ফোঁটা সাগর বেলায়/আমার ইচ্ছে করে আমি মন ভেজাবো ঢেউয়ের তালে...
সামীনা চৌধুরীর গাওয়া গান।
৫) আমি শুনেছি সেদিন তুমি..
মৌসুমী ভৌমিকের গান।
৬) আমরা করব জয়, আমরা করবো জয় একদিন..
ভূপেন হাজারিকার এই গানটি কোরাসই বেশি ভালো লাগে। শুনলেই কেমন যেন উদ্দীপ্ত হয়ে উঠি।
৭) মেলায় যাই রে.....
মাকসুদুল হকের গান। যে কোন মেলায় গেলেই গানটি গাইতে ইচ্ছে করে।
৮) যেখানে সীমান্ত তোমার/ সেখানে বসন্ত আমার.......
কুমার বিশ্বজিৎ।
৯) কফি হাউজের সেই আড্ডাটা আজ আর নেই।
মান্না দে। সেরা বাংলা গানের একটা।
১০) খুব জানতে ইচ্ছা করে।
মান্না দে।

দেশাত্মবোধক গানঃ
১) আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারী/আমি কি ভুলিতে পারি.....

২) ও আমার দেশের মাটি/ তোমার পরে ঠেকায় মাথা...
রবীন্দ্র সংগীত।
৩) ধন-ধান্যে পুস্পে ভরা আমাদের এই বসুন্ধরা....
দিজেন্দ্রলাল রায়ের লেখা গান।
৪) জন্ম আমার ধন্য হলো মাগো/ এমন করে আকুল হয়ে আমায় তুমি ডাকো.....
৫) নিজের দেশ হতে পারে এই গরীবের দেশ/ হতে পারে অবহেলিতের দেশ....
মাকসুদুল হক।
৬) সুন্দর সূবর্ণ তারুণ্য লাবন্য রূপে যে অনন্য.....
সাবিনা ইয়াসমিন।

ছায়াছবির গানঃ
১) ওরে নীল দরিয়ায় আমায় দে রে দে ছাড়িয়া....
আব্দুর জব্বারের কন্ঠে সারেং বৌ ছবির গান।
২) মেঘ থম থম করে কেউ নেই
ভূপেন হাজারিকার কন্ঠে সীমানা পেরিয়ে ছবির গান।
৩) আমার বুকের মধ্যে খানে মন যেখানে হৃদয় যেখানে.....
এন্ড্রু কিশোর। নয়নের আলো ছবির গান।
৪) গানের খাতায় স্বরলিপি লিখে বলো কি হবে...
সামীনা চৌধুরী। স্বরলিপি ছবির গান।
৫) যেও না সাথী/ চলেছো একলা কোথায়.....
সৈয়দ আব্দুল হাদী। দুরদেশ ছবির গান।
৬) এ শুধু গানের দিন/ এ লগন গান শুনাবার...
সন্ধ্যা মূখার্জী।
৭) একি সোনার আলোয় জীবন ভরিয়ে দিলে...
সাবিনা ইয়াসমীন।

রবীন্দ্র সংগীতঃ
১) আমি চিনি গো চিনি তোমারে ওগো বিদেশীনী....
২) ভালোবাসি ভালোবাসি এই সুরে কাছে দুরে বাজাই বাঁশি....
ইন্দ্রানী সেন।

লোক সংগীতঃ
১) আমি কেমন করে পত্র লিখি রে.....
আব্বাসউদ্দীন।
২) ও কি গাড়িয়াল ভাই....
ফেরদৌসী রহমান।
৩) মাঝি বাইয়া যাও রে অকুল দরিয়ার মাঝে....

1 comments:

Post a Comment